ইপসন সব ধরনের  প্রিন্টার ফ্রি রিসেটার L110 ,120, 130,L300, L355,L361, L365, L310, L380, L800, L805, L810, L1300, L1455 A3, L1800,PM-520 Single Function, L6190 Wi-Fi Duplex All-in-One,  All in One, M100, M105, M200, M205,  লাল আলো বাত্তির আরো জ্বলবে আর নিববে ইঙ্কজেট প্রিন্টার ব্যবহারকারীর সাধারণত সবচেয়ে বেশী সমস্যার সম্মুখীন সমস্যাগুলির মধ্যে একটি হল লাল ব্লিঙ্কিং ত্রুটি। আপনি প্রিন্টার বা আপনার LCD স্ক্রীনে বা এমনকি আপনার কম্পিউটারে একটি সতর্কতা বার্তাটি দেখতে পারেন, যা আপনাকে ইপসন হেলপ সেন্টারের সাথে যোগাযোগ বা করার পরামর্শ করেন। ত্রুটি প্রধান কারণ বর্জ্য কালি প্যাড। ইপসন একটি বর্জ্য কালি প্যাড দিয়ে ডিজাইন করা হয়েছে যা প্রিন্টহেড থেকে প্রিন্টহেড থেকে নষ্ট কালি শোষণ করবে, অগ্রভাগ মাথা পরিষ্কার করবে।সাধারণত, এই প্যাডে কেবলমাত্র নির্দিষ্ট পরিমাণ কালি কালি থাকতে পারে যা তার ক্ষমতার উপর নির্ভর করে। সাধারণত, প্যাড পূর্ণ হওয়ার আগে প্রিন্টার প্রায় ৫০০০-১০০০০ ওয়েব পৃষ্ঠাগুলি কালো-সাদা-সাদা বা ১০০০-৪০০০ ওয়েব পৃষ্ঠাতে প্রিন্ট বা ছাপা হয়েছে। বর্জ্য কালি প্যাড ওভারফ্লো একবার, প্রিন্টার অবিলম্বে কাজ বন্ধ করতে হবে। সেইসাথে, প্রিন্টার আপনাকে নতুন প্যাডে পরিবর্তন করার জন্য আপনাকে লাল আলোর ঝলকানি সংকেত পাঠায়।
 রেড লাইট ত্রুটি সঙ্গে কি করতে হবে?
একবার লাল আলো ত্রুটি দেখা দেয়, আপনার 3 টি বিকল্প ব্যবস্থা আছে।
১/ সর্বপ্রথ আপনি ইপসন সাপোর্ট সেন্টারে নতুন বর্জ্য কালি প্যাড পরিবর্তন করতে পারেন যা আপনাকে ৩০০ থেকে ৫০০ টাকা পর্যন্ত লাগতে পারে ।
২/ যেখানে প্রিন্টার মেরামত করে তাদের সাথেও যোগাযোগ করতে পারেন।
৩/ WicReset সফ্টওয়্যার ফ্রি তে ডাউনলোকরে রিস্টে করতে পারবেন।
এই প্যাডগুলি প্রিন্টারের বুকে অবস্থিত, আপনার জন্য এটি নিজের জন্য প্রতিস্থাপন করা খুব কঠিন তাই দ্বিতীয়ত, আপনি নতুন প্যাড ব্যবহার করতে পারেন। যদি আপনার প্রিন্টারের নীচে একটি প্যানেল থাকে তবে আপনি প্যাডগুলি সহজেই নিতে পারেন।
তারপরে, আপনি এই প্যাডগুলি পরিষ্কার পানি দিয়ে ধুয়ে শুকিয়ে আবার ব্যবহার করতে পারেন। এই বর্জ্য কালি প্যাড কোন রাসায়নিক ব্যবহার করবেন না তারপরও প্রিন্টারের হেড কে সতেজ রাখতে সহয়তা করে।অবশেষে, আপনি উইস রিসেটের মতো সফ্টওয়্যার ব্যবহার করে আপনার ইপসন প্রিন্টারের বর্জ্য কালি প্যাডগুলি পুনরায় সেট করার বিষয়ে বিবেচনা করতে পারেন। WicReset সফ্টওয়্যার ফ্রি তে ডাউনলোকরে  ইপসন প্রিন্টার রিসেট করতে পারেন আমাদের এই সাইটে পিসি এবং ম্যাক দুটাই সফ্টওয়্যার  আপনি বিনামূল্যে এই  ডাউনলোড করতে পারেন কিন্তু এটি আপনার প্রিন্টার রিসেট করার জন্য কী কিনতে হবে? ডাউনলোড করার পরে ইনস্টল করবেন সাথে আপনার কম্পিউটার কে ইন্টারনেট এর সাথে সংযোগ করা থাকতে হবে কারণ সফ্টওয়্যার টি ইনস্টল করার পর আপডেট নিবে।
WicReset সফটওয়্যারের জন্য প্রতিটি রিসেট কী শুধুমাত্র একবার ব্যবহার করতে পারবেন তার জন্য যেখানে লাইসেন কি চাই বে সেখানে টাইপ করুন trial পরের বার, আপনাকে অন্য রিসেট কীগুলি কিনতে হবে যা আপনার জন্য $ 3.99 - $ 9.99 থেকে খরচ করে। এই দাম নতুন বর্জ্য কালি প্যাড কেনার চেয়ে স্পষ্টভাবে সস্তা। এছাড়াও, এটি আপনার কাজগুলিতে ফিরে যাওয়ার জন্য মাত্র কয়েক মিনিট সময় নেয়। আপনার বর্জ্য কালি প্যাড কাউন্টার পূর্ণ যখন WicReset সফ্টওয়্যার একটি দরকারী হাতিয়ার। তাছাড়া, আপনি বিনামূল্যে সফ্টওয়্যার রিসেট কী  বিনামূল্যে এই সফ্টওয়্যার সঙ্গে কালি কাউন্টার রিসেট করতে পারে।
মনে রাখবেন, ট্রায়াল রিসেট কী শুধুমাত্র প্রতিটি প্রিন্টারের জন্য একবার ব্যবহার করা যেতে পারে। যদিও এটি বিনামূল্যে, এটি এখনও 90% পর্যন্ত বর্জ্য কালি কাউন্টারে পুনরায় সেট করতে পারে।
for Windows Epson WicReset Download 
For Mac Epson WicReset Download