মাইক্রোসফট অফিস 2010 প্রফেশনাল এটি খুবই ভালো একটি সফটওয়্যার।  কারণ আমি অন্যান্য ভার্ষনের মাইক্রোসফট অফিস ব্যবহার করেছি যেমনঃ  Microsoft Office 2013,  Microsoft Office 2016,  Microsoft Office 2017  Microsoft Office 2019,  Microsoft Office Now 3605,  এই ভার্ষন গুলি আপডেট ভার্ষন কিন্ত কোন ডুকোমেন্ট যখন অপেন করবেন তখন একটু সময় লাগে তাই আমি  Microsoft Office 2010 টা ব্যবহার করি।


যাদের কম্পিউটারে প্রসেসর কম তাদের জন্য খুবই ভাল একটি সফটওয়্যার  2010 প্রফেশনাল এটিতে কোন লাইসেন্স লাগবে না আপনি শুধু ইন্সটল করবেন। 

ব্যাবহার করতে পারবেন কোন ঝামেলা ছাড়াই 2010 এ সফটওয়্যারটি আমি নিজেও ইউজ করি এবং আপনাকেও উৎসাহিত করছি।  এটি ওপেনিং খুব তাড়াতড়ি হয় সময় নেয়ন। মাইক্রোসফ্ট অফিস 2010 প্রফেশনাল প্রযুক্তিগত  মাইক্রোসফ্ট এই দুর্দান্ত আপডেটের সাথে আবার ব্যবহারকারীদের উন্নত বিকাশের মোট সুবিধা পেয়েছে আপডেটটি সামনে আনার সাথে সাথে মাইক্রোসফ্ট আরও বেশি ব্যবহারকারী বান্ধব করে তুলতে এমন সমস্ত ক্ষেত্রের উন্নতি প্রয়োজন বলে মনে করেছে।
এটি সর্বদা এর সিরিজে পাওয়া সমস্ত অ্যাপ্লিকেশন যেমন এমএস ওয়ার্ড, এমএস অ্যাকসেস, এমএস ওয়ারপয়েন্ট, 
ফাইল ফর্ম্যাটের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে এবং এর সাথে আপনার পিডিএফ, ওডিএফ, ওডিপি এবং ওডিএস রয়েছে। এটি আপনাকে নীচের ফাইলগুলি সাথে কাজ করতে সক্ষম করে তোলে, যেমন ডক, ডকএক্স, পিপিটি, পিপিটিএক্স, এক্সএলএস এবং এক্সএলএসএক্স। কার্যকারিতা সংখ্যা বাড়ানোর জন্য আপনার কাছে এই প্যাকেজে ডাউনলোড করতে বিভিন্ন ফাইল অ্যাড-ইন রয়েছে। 
MS Word
MS Excel
MS Access
MS PowerPoint
MS Outlook
MS Project
MS Publisher
MS OneNote

The file formats available to use and Support  in this version are DOC, DOCX, PPT, PPTX, XLS or XLSX and, you can use different formats like PDF, ODT, ODP or ODS, etc.