বাংলাদেশে বাংলা লেখার প্রথম সফটওয়্যার তৈরি করেছেন বাংলার কৃতি সন্তান (মুস্তাফা জব্বার জন্ম ১২ আগস্ট ১৯৪৯ সালে) তিনি  ১৯৭২২ সালে বিএ পাস করেন এবং ১৯৭৪ সালে সাংবাদিকতা বিষয়ে এমএ পাস করেন। সালে, স্যার মোস্তফা জব্বার ২8 এপ্রিল ১৯৮৭ তিনি কম্পিউটার কিনেছিলেন কম্পিউটারটি: ১৬ ই মে ১৯৮৭ সাপ্তাহিক আনন্দ প্রকাশ। তিনি ১৯৮৮ সালে অ্যাসিসি কোড (ASCII code কোড) বিজয় বাংলা কি-বোর্ড ও বাংলা লেখার সফটওয়্যার তৈরি করার জন্য জনপ্রিয়তা অর্জন করেছিলেন। বর্তমানে তিনি টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।
বিজয়  বাংলা লিখার সফটওয়্যার একদম বিনা মূল্যে ডাউনলোড করুন (বিজয় বায়ান্ন ২০১৬) যে সমস্ত অপারেটিং system এ কাজ করবে ৬৪/৮৬ বিট উইনন্ডোজ এক্সপি, উইনন্ডোজ ভিস্তা/ 7/8/10/7/8/10, ল্যাপটপ, নোটবুক এ১০০% কাজরবে। এই সফটওয়্যারটি বর্তমানে (ASCII code কোড Unicode ও ইউনি কোড) হিসেবে টাইপ করতে পারবেন। Unicode এ টাইপ করার জন্য আপনার কি বোর্ড থেকে Ctrl+Alt+V চাপুন। আর ASCII Code টাইপ করার জন্য Ctrl+Alt+B চাপুন।
ডাউনলোড করে ইনস্টল করুন এবং দেখুন একটি টেক্স ফাইল দেয়া আছে সেখানে এক্টিভেশন কোডটি কপি পেস্ট করুন। আমাদের সাইট থেকে যে কোন
সফটওয়্যার খুব সহজ ভাবে ডাউনলোড করতে পাবেন। এই সফটওয়্যার ইনস্টল করার পর যদি সঠিক ভাবে কাজ না করে আমাদের কমেন্ট করে জানাবেন। এর সাথে রয়েছে ব্যবহারের ম্যানুয়াল। 

বিজয় বায়ান্ন  সাথে আরো থাকছে কিছু ফ্রি সফটয়্যার
১/ বিজয় টাইপিং শিক্ষা             ৬/এভিজি ফ্রি এন্টি ভাইরাস
২/ ওয়েব বাংলা টাইপিং শিক্ষা       ৭/ মজিলা থান্ডারবার্ড
৩/ অপেন অফিস টাইপিং শিক্ষা     ৮/ মজিলা ফায়ারফক্স ৩.৬
৪/ ওয়েব এমবেডিং ফন্টস্ টুলস্     ৯/ ফ্লাশগেট ডাউনলোড ম্যানেজার
৫ এডোবি রিডার ৯.৩