ডিপ ফ্রিজ আপনার কম্পিউটারকে সুরক্ষিত করার জন্য একটি সরঞ্জাম। এটি প্রয়োগ করলে আপনার   কম্পিউটারের কোন ফাইল নষ্ট বা পরিবর্তন করা সম্ভব না। 

ডিপ ফ্রিজ ডাউনলোড করুন এবং সমস্যা এবং ত্রুটিগুলি এড়ান।  কম্পিউটার প্রোগ্রাম ইনস্টল করা প্রয়োজন যা সিস্টেমের জন্য বিপজ্জনক হতে পারে, কারণ এগুলিতে ভাইরাস থাকতে পারে বা তারা কম্পিউটারের কনফিগারেশন পরিবর্তন করে। ডিপ ফ্রিজ এমন একটি প্রোগ্রাম যা আপনাকে সিস্টেমকে সুরক্ষিত করে দেয় যাতে আপনার প্রয়োগ হওয়া কোনও পরিবর্তন এটি প্রভাবিত করে না যতক্ষন  ডিপ ফ্রিজ টি প্রয়োগ করা থাকবে। 

আপনি যখন আপনার কম্পিউটারটি পুনরায় বুট করেন বা কোন প্রগ্রাম ইনস্টল করবেন, তখন আপনার এটিকে বন্ধ/Disable করে প্রয়োগ করলে আপনার কম্পিউটার টি রি-স্টাট নিবে তখন পূর্বে স্থিতিতে ফিরে আসবে। আপনি আপনার পিসিতে যে প্রোগ্রামগুলি ইনস্টল করতে পারবেন।
  
কীভাবে ডিপ ফ্রিজ ইনস্টল ও ব্যবহার করবেন একবার আপনি ডিপ ফ্রিজ ইনস্টল করার পরে, প্রোগ্রামটি আপনাকে কম্পিউটারটি পুনরায় রি-স্টাট করতে বলবে। একবার এটি করার পরে, কম্পিউটারটি সুরক্ষিত হয়ে যাবে। প্রথমে আপনাকে অ্যাপ্লিকেশনটি অ্যাক্সেস করতে একটি পাসওয়ার্ড স্থাপন করতে হবে। এর বাইরে আপনি নতুন কিছু দেখতে পাবেন না, সিস্টেম ট্রেতে আপনি এখন একটি ভালুকের আকৃতিযুক্ত একটি আইকন দেখতে পাবেন। এই ভালুকটি বোঝায় যে পিসি জমাট বাঁধা।সেই অবস্থান বা পাসওয়ার্ড পরিবর্তন করতে আপনাকে SHIFT বোতামটি চেপে রাখা একই সময়ে আইকনে ডাবল-ক্লিক করতে হবে। ঠিক তখনই ডিপ ফ্রিজের ইন্টারফেসটি খুলবে এবং আপনি স্ট্যাটাসটি থ্যাডে পরিবর্তন করতে সক্ষম হবেন। এই স্থিতিতে সম্পূর্ণ হওয়া পরিবর্তনগুলি কম্পিউটারে প্রভাব ফেলবে।

 এটি কীভাবে কাজ করে সে সম্পর্কে আপনার আরও তথ্যের প্রয়োজন হলে আপনি সর্বদা ডিপ ফ্রিজ ম্যানুয়ালটি ডাউনলোড করতে পারেন। অথবা এই ভিডিওটি দেখতে পারেন। 

Requirements:Windows XP / Vista / Windows 7 / Windows 8 / Windows 10, 86/32 bit, 64 bit